Translate

পাকিস্তানে জন্মগ্রহণকারী ইসলাম ধর্ম প্রচারকের বিরুদ্ধে ওয়ারাঙ্গলে তার সফরের জন্য অভিযোগ দায়ের করা হয়েছে

পাকিস্তানে জন্মগ্রহণকারী ইসলাম ধর্ম প্রচারকের বিরুদ্ধে ওয়ারাঙ্গলে তার সফরের জন্য অভিযোগ দায়ের করা হয়েছে

মুহাম্মদ সাকিব বিন ইকবাল শামি ওরফে সাকিব ইকবাল শামি, যুক্তরাজ্যের নাগরিক এবং ইসলাম প্রচারক, ২৬শে জানুয়ারি থেকে ভারত সফর করছেন এবং বিভিন্ন শহরে ওউয়াজ মাহফিলের আয়োজন করেন।


ভারতে তার 26 দিনের সফরের অংশ হিসাবে, পাকিস্তানে জন্মগ্রহণকারী এই ইসলামিক প্রচারক, 4 ফেব্রুয়ারী 2023-তে তেলেঙ্গানার ওয়ারাঙ্গালে একটি বিশাল ইসলামী সম্মেলনের প্রধান অতিথি এবং প্রধান বক্তা হিসাবে যোগ দেওয়ার কথা রয়েছিলো। এই বিষয়ে, ভারতীয় রাষ্ট্র সমিতি (বিআরএস) বিধায়ক নান্নাপুনেনি নরেন্দর পূর্ব ওয়ারাঙ্গল আসনের প্রতিনিধিত্ব করে ইসলাম প্রচারক সাকিব ইকবাল শামিকে শহরে স্বাগত জানিয়ে একটি পোস্টার প্রকাশ করেছেন।


যাইহোক, ভারত সরকার বিভিন্ন অনুষ্ঠানে পুনর্ব্যক্ত করেছে যে কোনও বিদেশীকে ভারতে তাবলিগী বা ধর্মীয় কার্যকলাপে জড়িত হওয়ার অনুমতি নেই।


কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক, আরটিআই-এর অধীনে তার উত্তরে স্পষ্ট করেছে যে ভারত সরকার উগ্র ধর্ম প্রচারকদের ভিসা দেয় না।

Saqib Iqbal Shami
Saqib Iqbal Shami

এই সফরটি লক্ষ্য করার পরে, আইনি অধিকার সুরক্ষা ফোরাম, একটি এনজিও, তার ভারত সফরকে বেআইনি বলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে একটি অভিযোগ দায়ের করেছে। এলপিআরএফ মন্ত্রককে ওয়ারাঙ্গালে তার নির্ধারিত ইভেন্টটি বন্ধ করার জন্য প্রয়োজনীয় এবং প্রতিরোধমূলক পদক্ষেপ নেওয়ার জন্য এবং সাকিব ইকবাল শামি এবং বিদেশী আইন, 1946-এর প্রাসঙ্গিক ধারাগুলির অধীনে অনুষ্ঠানের স্পনসর/আয়োজকদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ করেছে।


LRPF আরও উদ্ধৃত করেছে যে এই পাকিস্তানি বংশোদ্ভূত সাকিব ইকবাল শামি যুক্তরাজ্যের 120 জন ইসলামিক পণ্ডিতদের মধ্যে একজন যিনি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে একটি চিঠি লিখেছিলেন, 370 ধারা বাতিল এবং তালা আরোপের বিষয়ে অসন্তোষ ও অসন্তোষ প্রকাশ করেছিলেন। -জম্মি ও কাশ্মীরে, এমন একটি কাজ যা ভারতের অভ্যন্তরীণ নীতির বিষয়ে হস্তক্ষেপ করছে এবং প্রভাবিত করার চেষ্টা করছে। এনজিওটি ভারতে তার আরও প্রবেশ ঠেকাতে ইসলাম প্রচারককে কালো তালিকাভুক্ত করার জন্য সরকারকে অনুরোধ করেছে।

সাকিব ইকবাল শামি

2 শে ফেব্রুয়ারী 2023-এ, সাকিব ইকবাল শামি, উত্তরপ্রদেশের আলীগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ে একটি বিশাল ধর্মীয় অনুষ্ঠানে বক্তৃতা করেছিলেন এবং এটিকে সর্বকালের বৃহত্তম রাজনৈতিক, সাংস্কৃতিক, সামাজিক ও ইসলামী সমাবেশ হিসাবে অভিহিত করেছিলেন। তার এফবি এবং টুইটার অ্যাকাউন্টগুলি তার আসন্ন সফর এবং সময়সূচী দিয়ে পূর্ণ।

সোর্সঃ NijamToday

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url